প্রবাসী নারীদের জন্য মারিয়া মৃত্তিকের মেকআপ ওয়ার্কশপ

247

শোবিজ বাংলা প্রতিবেদক: চলতি সময়ের ব্যস্ত বিউটিশিয়ান ইসরাত জাহান মারিয়া। যিনি মারিয়া মৃত্তিক নামেই পরিচিত। গত ছয় বছর ধরে মেকআপ নিয়ে কাজ করছেন তিনি। প্রতিবছর দুটো করে মেকআপ ওয়ার্কশপ পরিচালনা করেন মারিয়া। দেশের গণ্ডি পেরিয়ে তিনি এবার যাচ্ছেন আমেরিকা। আগামী ২৬ ও ২৭ জুন নিউ ইয়র্কে মেকআপ ওয়ার্কশপ করাবেন মারিয়া।

মারিয়া এ প্রসঙ্গে বলেন, আমি বছরে দুটো করে মেকআপ ওয়ার্কশপ করে থাকি। প্রতিটি ব্যাচে ৩০ জন নবীন মেকআপ আর্টিস্ট ওয়ার্কশপে অংশগ্রহণ করে। ঢাকা ও চট্টগ্রামে এ ওয়ার্কশপ করানো হয়। গত সেপ্টেম্বরে ঢাকায় একটি ওয়ার্কশপ করি। করোনার জন্য প্রতিটি ব্যাচে ১০ জন করে তিনটি ব্যাচে এটি অনুষ্ঠিত হয়। এবার আমি নিউ ইয়র্ক যাচ্ছি। জুনের ২৬ ও ২৭ তারিখ ওয়ার্কশপ করাবো। প্রবাসী নারীদের জন্য এ ওয়ার্কশপ আয়োজন করা হয়েছে। করোনার জন্য এ ওয়ার্কশপ সীমিতসংখ্যক শিক্ষার্থী নিয়ে করা হবে।

মারিয়া মৃত্তিক গত ছয় বছরে অসংখ্য মেকআপ ওয়ার্কশপ করিয়েছেন। পুরো বাংলাদেশে তার প্রায় ১৫০ জন এর মতো স্টুডেন্ট নিজেদের মতো কাজ করছেন বলে জানান তিনি। মারিয়া তার সেলুন ‘গ্লো বাই মারিয়া মৃত্তিক’ – এ মেকআপ, স্কিন কেয়ার ও হেয়ার ট্রিটমেন্ট নিয়ে কাজ করেন। তিনি নিজ উদ্যোগে গড়ে তুলেছেন ব্রাইডাল ফ্যাশন হাউজ ‘জেকে ফরেন ব্র্যাণ্ড’।

প্রসঙ্গত, উইমেন লিডারশিপ করপোরেশন (WLC) – এর প্রেসিডেন্ট মারিয়া মৃত্তিক ১০টি ব্র্যাণ্ডের শুভেচ্ছাদূত হিসেবে কাজ করছেন। তার মধ্যে উল্লেখযোগ্য হলো সিনিকেয়ার বাংলাদেশ, স্কেচ জুয়েলারি, পিউরিটি দ্য হিজাব স্টোর, টপফেস কসমেটিক বাংলাদেশ ইত্যাদি।