প্লাবন কোরেশীর সুরে সাব্বির নাসির ও শম্পা বিশ্বাসের ‘বিনোদিনী রাই’

2315

শোবিজ বাংলা ডেস্ক: বাংলাদেশের জনপ্রিয় গায়ক সাব্বির নাসির এবং কলকাতার “সারেগামাপা”খ্যাত গায়িকা শম্পা বিশ্বাসকে একসুতোয় বাঁধলেন প্লাবন কোরেশী। দুই বাংলার এই দু’জন শিল্পীকে নিয়ে তিনি তৈরি করছেন তার এবারের গান “বিনোদিনী রাই”। মিষ্টি প্রেমের এ গানটির কথা লিখেছেন এবং সুর করেছেন প্লাবন কোরেশী নিজেই। গানটির সংগীতায়োজনে রয়েছেন রিয়েল আশিক।

এ ব্যাপারে জানতে চাইলে গানটির গায়ক সাব্বির নাসির বলেন, প্লাবন কোরেশী ভাইয়ের গান বরাবরই আমার ভালো লাগে। এবারের গানটিও তার ব্যতিক্রম নয়। আমি আমার নিজস্ব রং ও ঢং যোগ করে সুরের মৌলিকতা অক্ষুন্ন রেখে গাইতে চেষ্টা করেছি। আশা করছি, গানটি শ্রোতাদের ভাল লাগবে।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে গানটির গায়িকা শম্পা বিশ্বাস বলেন, যখন প্লাবন কোরেশী ভাইকে চিনতাম না, তখনই তার সুরে আমি “ইন্দুবালা” গিয়েছি এবং সেটি বাংলাদেশের মানুষের পছন্দের তালিকায় থাকা অন্যতম একটি গান। বাংলাদেশে আসতে পেরে আমি খুবই আনন্দিত। প্লাবন কোরেশী ভাই খুব ভালো মনের একজন মানুষ। তার কথা ও সুরে গান গাইতে পেরে নিজের কাছে খুব ভালো লাগছে। দূর থেকে যে মানুষটির সুরের অনুরাগী ছিলাম, সে মানুষটি আজ আমার কতো কাছের মানুষ, আর প্রিয় দাদা হয়ে গেছেন। সত্যিই আজ আমি ভীষণ আনন্দিত, এবং এভাবেই বারবার বাংলাদেশের আসতে চাই।

গানটির বিষয়ে আলোচনা হয় প্লাবন কোরেশীর সাথে। তিনি বলেন, ‘বিনোদিনী রাই’ ধামাইল আঙ্গিকের একটি গান, যে গান শুনে বাংলাদেশের গানকে খুঁজে পাওয়া যাবে। আমি চেষ্টা করেছি গানের কথা, সুর বা সঙ্গীতায়োজনে সর্বোচ্চ যতœশীল হতে। গানটির গায়ক সাব্বির নাসির ভাই আমার প্রিয় একজন মানুষ। মৌলিক গানের প্রতি তার যে দুর্বার আকর্ষণ ও একাগ্র নিষ্ঠা, তাতে আমি মুগ্ধ হয়েছি। ওপার বাংলার গায়িকা শম্পা বিশ্বাস শুধু ভালো গান করেন তাই নয়, মানুষ হিসেবেও তিনি অসাধারণ। সাব্বির নাসির এবং শম্পা বিশ্বাসের গাওয়া “বিনোদিনী রাই” গানটি সবার ভালো লাগবে বলে আমি বিশ্বাস করি।