মাত্র কুড়ি টাকায় ‘প্রেম পুরাণ’

183

শোবিজ বাংলা ডেস্ক: জাহিদ গগণ নির্মাণ করেছেন স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘প্রেম পুরাণ’। পয়লা ফাল্গুন ও ভালোবাসা দিবসকে সামনে রেখে ১২ ফেব্রুয়ারি ছবিটি মুক্তি পেয়েছে লাগভেলকি প্ল্যাটফর্মে। মাত্র ২০ টাকার বিনিময়ে ছবিটি দেখা যাচ্ছে লাগভেলকি অ্যাপ ও ওয়েবসাইটে। এ ছবির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন মনোজ প্রামাণিক ও সামিয়া অথৈ।

‘প্রেম পুরাণ’ কুয়ালালামপুর ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল, দাদাসাহেব ফালকে ফিল্ম ফেস্টিভ্যাল, মুম্বাই ইন্টারন্যাশনাল শর্ট ফিল্ম ফেস্টিভ্যাল, গোয়া ফিল্ম ফেস্টিভ্যাল, জয়পুর ফিল্ম ফেস্টিভ্যাল, ইরানের ইন্টারন্যাশনাল মুভিং ফিল্ম ফেস্টিভ্যালে অংশ নিয়েছে।

সামিয়া অথৈ এ ছবির জন্য মুম্বাই ইন্টারন্যাশনাল শর্ট ফিল্ম ফেস্টিভ্যাল ও চিটাগং শর্ট ফিল্ম ফেস্টিভ্যালে সেরা অভিনেত্রীর সম্মাননা পেয়েছেন।

এ ছবির গল্পে উঠে এসেছে ১৯৮৬ সালে হত্যাকাণ্ডের শিকার হওয়া আদমজী পাটকলের শ্রমিকনেতা তাজুল ইসলামের জীবনাদর্শ। কুষ্টিয়া, পাবনা ও ঢাকায় ছবিটির শুটিং হয়েছে। ফিল্ম মিস্ত্রি প্রোডাকশনের ব্যানারে নির্মিত এ ছবির দৈর্ঘ্য ৩৫ মিনিট।

এ ছবিতে আরও অভিনয় করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেতা আরমান পারভেজ মুরাদ, অভিনেতা অশোক ব্যাপারী, পঙ্কজ মজুমদার এবং শিশু শিল্পী ওয়ানিয়া।