মিলিয়নের ঘরে শাহনাজ শিমুল

5479

শোবিজ বাংলা ডেস্ক: মেকআপ আর্টিস্ট শাহনাজ শিমুল প্রায় সাত বছর আগে একটি ইউটিউব চ্যানেল খুলেছিলেন। যার নাম নিজের নামে, ‘শাহনাজ শিমুল’। রূপচর্চা ও সৌন্দর্য বিষয়ক এ চ্যানেল সম্প্রতি প্রবেশ করেছে মিলিয়ন সাবস্ক্রাইবারের ঘরে। বাংলাদেশের কোনও রূপচর্চা বিষয়ক চ্যানেলের দশ লাখ সাবস্ক্রাইবার এটাই প্রথম। যুক্তরাজ্য প্রবাসী শিমুল বিষয়টি নিয়ে উচ্ছ্বসিত।

এ প্রসঙ্গে শিমুল বলেন, আমি ২০১৪ সালে চ্যানেলটি খুলেছি। তখন ইউটিউবিং নিয়ে মানুষের এত আগ্রহ ছিলো না। আমার চ্যানেলের মেকআপ টিউটোরিয়াল দেখে অনেকেই মেকআপ কি করে করতে হয় শিখছে। চুলের যত্নের ঘরোয়া উপায়ের কন্টেন্ট দিচ্ছি। বিভিন্ন পণ্যের রিভিউ দেই। এখন পর্যন্ত ২০০ এর বেশি কন্টেন্ট দিয়েছি।

শিমুল যুক্তরাজ্যের সনদপ্রাপ্ত মেকআপ আর্টিস্ট। নর্থব্রুক কলেজ থেকে লেভেল টু মিডিয়া হেয়ার এন্ড মেকআপ এবং লেভেল থ্রি বিউটি মেকআপ কোর্স করেছেন। তিনি ২০১৬ সাল থেকে লন্ডন ও ঢাকা – চট্টগ্রামে প্রতিবছর কর্মশালা করান।

নিজের পরিকল্পনা প্রসঙ্গে শিমুল বলেন, আমি আরও বড় পরিসরে কর্মশালা করতে চাই। কারণ অনেকেই আমার কর্মশালায় অংশগ্রহণ করে মেকআপ আর্টিস্ট হয়েছে।নতুন ইউটিউবারদের নিয়ে কাজ করছি। যাতে তারা ঘরে বসে আয় করতে পারে।

প্রসঙ্গত, শাহনাজ শিমুলের আরেকটি ইউটিউব চ্যানেল আছে। সেখানে তিনি ভ্লগিং করেন। যার নাম ‘শাহনাজ শিমুল ভ্লগস’। ইতোমধ্যে চ্যানেলটির সাবস্ক্রাইবার সংখ্যা চার লাখ পেরিয়েছে।